Pathao, in collaboration with Traffic North Division (North), arranges Traffic Awareness Workshop

On 17th July 2018, DMP (North Division) and Pathao Limited, organized a workshop regarding Traffic Safety Awareness, where many Pathao Riders were given training and awareness sessions on Traffic Safety Laws by the DMP (North Division). The main topic of discussion was “Understanding and Following Traffic Regulations.” The program was held at 12 pm noon, at the Airport Police Box.

Mr. Probir Kumar Roy PPM, Deputy Police Commissioner (Traffic North Division) as chief guest, Deputy Police Commissioner (Traffic Gulshan Division) Mohammad Nazmul Alam as a special guest and Additional Deputy Police Commissioner (Traffic North Division) Rahima Akhter Lucky, were present at the event. At the end of the event, Pathao Riders were given helmets and raincoats by Pathao authorities. Here to mention that Pathao as a part of their #MovingSafely campaign, has distributed over 5,000 helmets in the past few months. Moreover, they announced during the event that, they plan to distribute 15,000 more helmets in the months ahead.

Image-2

Chief Guest Deputy Police Commissioner (Traffic North Division) Mr. Probir Kumar Roy PPM praised Pathao by saying that, Pathao is a popular ride-sharing platform, through which people can quickly travel from one place to another. So, to decrease the risk of road accidents, this is the perfect time to initiate such awareness programs with Pathao Riders. He requested Pathao riders to be more aware of traffic rules and regulations for the betterment of the people and for the benefit of the country.

Regarding this ceremony, Pathao Vice President, Kishwar Hashemee on behalf of Pathao Bangladesh expressed his gratitude to the DMP (North Division) for organizing this traffic awareness program for our Riders. He also mentioned that Pathao is a platform which empowers lacs of Riders to earn an income while enabling hundreds and thousands of people to reach their destinations on time. Hence it is much appreciated if DMP (North Division) facilitates a learning experience for Pathao Riders on traffic-related safety rules and regulations. He also mentioned that Pathao will arrange many more such awareness programs, with the help of the DMP. He specially mentioned that ’Pathao is also providing thousands of helmets free of cost from our walk-in-centres so that Pathao riders hand them to users for safety.”

Present at the event were, Pathao Vice President Kishwar Hashemee, Marketing Manager Nusrat Jarin, Operations Manager Mahfuzul Amin Sheikh and a few other officials from Pathao.

Image-4

পাঠাও ও ট্রাফিক উত্তর বিভাগ এর যৌথ উদ্যোগে ট্রাফিক সচেতনতা কার্যক্রম

১৭ই জুলাই ২০১৮ তারিখ পাঠাও লিমিটেড এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ট্রাফিক উত্তর বিভাগ) এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয় ট্রাফিক আইন সচেতনতামূলক প্রোগ্রাম, যেখানে উপস্থিত অসংখ্য পাঠাও রাইডারদের বিভিন্ন আইনের ধারা সম্পর্কে অবগত করে ও প্রশিক্ষণ দেয় ডিএমপি উত্তর বিভাগ। অনুষ্ঠানের মূল আলোচ্য বিষয় ছিল ‘ট্রাফিক আইন জানা ও মানার উপায়’। দুপুর ১২ টায় এয়ারপোর্ট পুলিশ বক্স এ উক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর বিভাগ) জনাব প্রবীর কুমার রায় পিপিএম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক গুলশান) মোহাম্মদ নাজমুল আলম এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তরা) রহিমা আক্তার লাকী। অনুষ্ঠান শেষে পাঠাও কর্তৃপক্ষ পাঠাও রাইডারদের হাতে হেলমেট ও রেইনকোট তুলে দেয়। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে #MovingSafely ক্যাম্পেইনের অংশ হিসেবে বিগত কয়েক মাসে পাঠাও ৫,০০০ এরও বেশি হেলমেট বিতরণ করেছে। শুধু তাই নয়, উক্ত অনুষ্ঠানে পাঠাও কর্তৃপক্ষ ঘোষণা দেয় যে আগামী কয়েক মাসের মধ্যেই আরও ১৫,০০০ হেলমেট বিতরণের পরিকল্পনা তাদের আছে।

Image-5

প্রধান অতিথি উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর বিভাগ) জনাব প্রবীর কুমার রায় পিপিএম পাঠাও এর ভূয়সী প্রশংসা করে বলেন, “পাঠাও বর্তমানে বেশ জনপ্রিয় এক রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম, যার মাধ্যমে শহরের মানুষ দ্রুত এক জায়গা থেকে আরেক জায়গা যেতে পারে। তাই সড়ক দুর্ঘটনার ঝুঁকি কমাতে এমন সময়ে পাঠাও রাইডারদের সাথে এই সচেতনতামূলক অনুষ্ঠান ছিল সময়োপযোগী এক সিদ্ধান্ত।’ এছাড়াও জনগণের সুবিধার্তে, দেশের স্বার্থে পাঠাও রাইডারদের ট্রাফিক আইন সম্পর্কে আরো অনেক বেশি সচেতন হবার আহবান জানান তিনি।পাঠাও আগামীতে তাই এ ধরণের সচেতনতামূলক প্রোগ্রাম আরও বেশি আয়োজন করার ব্যাপারে বদ্ধপরিকর।

এ আয়োজন সম্পর্কে পাঠাও ভাইস প্রেসিডেন্ট কিশওয়ার আহমেদ হাশমি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ট্রাফিক উত্তর বিভাগ) পাঠাও রাইডারদের জন্য এই বিশেষ ট্রাফিক সচেতনতা প্রোগ্রাম আয়োজন করায় পাঠাও এর পক্ষ থেকে বাংলাদেশ পুলিশকে (ট্রাফিক উত্তর বিভাগ) আন্তরিকভাবে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি উল্লেখ করেন যে পাঠাও এমন একটি প্ল্যাটফর্ম যেখানে লাখো রাইডার পাচ্ছে আয় করার সুযোগ, সেই সাথে লাখো মানুষ সময় বাঁচিয়ে পৌঁছে যাচ্ছে গন্তব্যে। তাই পাঠাও রাইডারদের মাঝে ট্রাফিক সংক্রান্ত সচেতনতা বাড়াতে তিনি বাংলাদেশ পুলিশের একান্ত সহযোগীতা কামনা করেন। তিনি আশা ব্যক্ত করেন যে ভবিষ্যতেও পুলিশ প্রশাসনের সহযোগীতায় এমন আরো অনেক সচেতনতামূলক অনুষ্ঠান আয়োজন করা হবে। তিনি বিশেষভাবে উল্লেখ করেন যে ‘আমরা আমাদের ওয়াক-ইন-সেন্টার থেকে বিনামূল্যে হাজার হাজার হেলমেট বিতরণ করছি, যাতে পাঠাও রাইডাররা ইউজারদের নিরাপত্তার জন্য এগুলো তাদের কাছে প্রদান করে।’

এই বিশেষ প্রোগ্রামে পাঠাও লিমিটেড এর ভাইস প্রেসিডেন্ট কিশওয়ার আহমেদ হাশমি, মার্কেটিং ম্যানেজার নুসরাত জারিন, অপারেশন্স ম্যানেজার মাহফুজুল আমিন শেখ এবং প্রমুখ উপস্থিত ছিলেন।

Image-3